পথশিশু

কয়েক’শ পথশিশু ও ছিন্নমূল মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ

করোনাভাইরাস সংক্রমণ মোকাবিলায় দেশে চলমান সাধারণ ছুটিতে ও জেলায় জেলায় লকডাউন ঘোষণা করায় স্থবির হয়ে পড়েছে সাধারণ মানুষের জীবন। ফলে কর্মহীন হয়ে পড়েছে ছিন্নমূল মানুষ ও খাদ্য সংকটে পড়েছে পথশিশুরাও। তাই এ পরিস্থিতিতে রাজধানীর কমলাপুর ও ধানমন্ডি ৩২ নাম্বার এলাকায় কয়েক’শ পথশিশু ও ছিন্নমূল মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে ওই ফেসবুক গ্রুপ।

পথশিশু ফাউন্ডেশনের ঢাকা মহানগর কমিটির সভাপতি রাজু ও সাধারণ সম্পাদক মাসুমের উপস্থিতিতে সোমবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫ নং ওয়ার্ড কাউন্সিলর চিত্ত রঞ্জন দাস এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন।

খাদ্যসামগ্রী বিতরণকালে চিত্ত রঞ্জন দাস বলেন, ‘করোনাভাইরাস এমন একটি রোগ, যার এখনও কোনও ওষুধ আবিষ্কার হয়নি। এই ভাইরাসটি প্রতিরোধে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। এ জন্য আমাদেরকেও সচেতন হতে হবে। তাই আসুন, আমরা সবাই নিজ নিজ ঘরে অবস্থান করি। পাশাপাশি এই দুর্দিনে কর্মহীন মানুষের পাশে দাঁড়াই। তা না-হলে দেশে ভয়াবহ পরিস্থিতি দেখা দিতে পারে।’

পথশিশু গ্রুপের প্রতিষ্ঠাতা নয়ন অরণ্য জানান, চিত্ত রঞ্জন দাসের মত প্রতিটি ওয়ার্ড কাউন্সিলর যদি নিজ নিজ এলাকার পথশিশু ও ছিন্নমূল মানুষের সাহায্যার্থে এগিয়ে আসে তবে বদলে যাবে সমাজের চিত্র।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close