বিশ্ব-শিশু

খুলে দেয়া হচ্ছে স্কুল দক্ষিণ কোরিয়ায়

স্কুল, কলেজ খুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ কোরিয়া। করোনার বিস্তাররোধের অংশ হিসেবে এতদিন ধরে দেশটিতে সবধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। আগামী ১৩ মে থেকে বন্ধ থাকা প্রতিষ্ঠানগুলো পুনরায় খুলে দেওয়া হবে বলে জানা গেছে।

গত কয়েকদিনে স্থানীয় বাসিন্দাদের মধ্যে সংক্রমণের হার শূন্যের কোঠায় নামিয়ে এনেছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে সম্প্রতি নতুন করে যারা আক্রান্ত হচ্ছে তারা বহিরাগত। স্থানীয় বাসিন্দাদের মধ্যে এখন পর্যন্ত আক্রান্তের খবর নেই।

স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে দক্ষিণ কোরিয়ার মানুষ। এ কারণে প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিকের ক্লাস পুনরায় চালু হবে বলে জানানো হয়েছে। তবে এ বিষয়ে সতর্ক করেছে স্বাস্থ্য কর্তৃপক্ষ। শিশুরা যেন সংক্রমণ থেকে দূরে থাকতে পারে সেজন্য প্রয়োজনীয় নির্দেশনা জারি করার পরামর্শ দেওয়া হয়েছে।

দক্ষিণ কোরিয়ার শিক্ষামন্ত্রী ইয়ো ইউন হ্যা টেলিভিশনে দেওয়া এক ভাষণে বলেন, আমরা স্কুলগুলো খুলে দেওয়ার প্রস্তুতি নিচ্ছি, একই সঙ্গে প্রতিদিন সংক্রমণের ঝুঁকি নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছি। যদি কোনো শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত হয় তবে স্বাস্থ্য কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে এবং ওই স্কুলের ক্লাস অনলাইনে নেওয়া শুরু হবে।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। তারপর থেকে এখন পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চলে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে। এদিকে, দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৮০১ এবং মারা গেছে ২৫২ জন। দেশটিতে ইতোমধ্যেই সুস্থ হয়ে উঠেছে ৯ হাজার ২১৭ জন।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close