শিশু অধিকার

নবজাতক ও মায়েদের সুরক্ষায় বিশেষ খাদ্য সামগ্রী বিতরণ হবিগঞ্জে

হবিগঞ্জে নবজাতক ও মায়ের স্বাস্থ্য সুরক্ষায় পুস্টিকর খাদ্য ও সুরক্ষা সামগ্রী প্রদানের বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন সদর উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম। আজ দুপুরে সদর উপজেলার পইল ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, ইউপি চেয়ারম্যান সৈয়দ মঈনুল হক আরিফসহ প্রশাসনের কর্মকর্তাগণ। উদ্বোধনী দিনে মা ও শিশুদের জন্য প্যাড, ন্যাপি, সাবান মধুসহ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। আজ ৩০ জন মায়ের হাতে এসব উপহার সামগ্রী তুলে দেন সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র। সদর উপজেলার ৮টি কেন্দ্রে পর্যায়ক্রমে এসব সামগ্রী প্রদান করা হবে। এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম জানান, আমার অনেকদিনের ইচ্ছে ছিল নবজাতক ও মায়েদের সুরক্ষায় কোন উদ্যোগ গ্রহণ করব। এ পরিপ্রেক্ষিেিত আমি এ বিশেষ কার্যক্রম চালু করেছি।

পর্যায়ক্রমে সদর উপজেলা সকল ইউনিয়নে এ কার্যক্রম চালু করব। তিনি বলেন শিশুরাই জাতির ভবিষ্যত। জন্মের পরেই যদি একটি শিশু অপুষ্টিতে ভোগে, তবে তার সঠিক মেধার বিকাশ ঘটবেনা। আর শিশুদের সুস্থ্য রাখতে হলে তাদের মায়েদের পরিচর্চা করতে হবে। এজন্য আমি দেশের ভবিষ্যত কর্ণদার শিশুদের জন্য এ বিশেষ উদ্যোগ গ্রহণ করেছি। আমি এ কার্যক্রম চালু রাখার সর্বাত্মক চেষ্টা করব।
এছাড়া শহরের যশের আব্দা এলাকায় কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান মোতাচ্ছিরুল। বিশিষ্ট ব্যবসায়ী সবিনয় পালের উদ্যোগে এসব খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close