বাল্যবিবাহ

শপথ বাল্যবিবাহ-মাদক-দুর্নীতিকে লাল কার্ড দেখিয়ে

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায়  মাদক, ধর্ষণ ও দুর্নীতিকে লাল কার্ড দেখিয়ে শপথ নিয়েছে ১৪শ শিক্ষার্থী।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুর ১২টায় আখাউড়ার তুলাই শিমুল উচ্চ বিদ্যালয় মাঠে টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে এই শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

এতে মাদক, জঙ্গীবাদ, বাল্যবিবাহ, ধর্ষণ ও দুর্নীতি প্রতিরোধ সভা ও তার প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন এবং দেশপ্রেম, সত্যবাদীতাকে সবুজ কার্ড প্রদর্শন করেছে শিক্ষার্থীরা। প্রদর্শন শেষে আলোচনা এক সভা অনুষ্ঠিত হয়।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের সঞ্চালনায় অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহম্মেদ নিজামী।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কাউসার আবুল কাসেমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন—  পুলিশ পরিদর্শক (তদন্ত) আরিফুল আমীন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল করিম, সংগঠনের চান্দিনা শাখার সভাপতি সৌরভ আহম্মেদ, সদস্য আরমান ও নিহাদ।

এসময় শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো মিথ্যা কথা না বলতে, ছেলেরা ২১ ও মেয়েরা ১৮ বছর বয়সের পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ না হতে শপথ করান (ওসি) রসুল আহম্মেদ নিজামী।

 

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close